সিকিম গ্যাংটক ভ্রমণ

Sikkim , India
0

সিকিম গ্যাংটক ভ্রমণ

Duration :   5 Days 6 Nights
The Price :   15,500.00৳ 
Max People :    50
Start Location:   Kolkata
Age Range :   18 Y
Total Seats :  46/48
View More

Date Expired !

বাংলাদেশ থেকে কিভাবে সিকিম বা গ্যাংটক যাবেন? পোস্টটিতে বাংলাদেশ থেকে গ্যাংটক যাওয়ার সমস্ত কিছু বর্ণনা করা হবে। গ্যাংটক হল উত্তর-পূর্ব ভারতের সিকিম রাজ্যের রাজধানী এবং বৃহত্তম শহর। গ্যাংটক পূর্ব হিমালয় রেঞ্জের শিবালিক পাহাড়ে 1437 মিটার উঁচুতে অবস্থিত। মাত্র 30,000 বাসিন্দার এই শহরের প্রাকৃতিক সৌন্দর্য বর্ণনা করা অসম্ভব। গ্যাংটক হিমালয় পর্বতমালার উচ্চ শৃঙ্গে একটি মনোরম এবং আরামদায়ক পরিবেশে অবস্থিত। সিকিমের ক্লাউড হাউস দেখার সবচেয়ে সহজ উপায় হল গ্যাংটককে ঘিরে। আপনি যদি প্রথমবার হন, আপনি কল্পনা করতে পারবেন না যে সিকিম কত সুন্দর! ভ্রমণপ্রেমীদের জন্য গ্যাংটক একটি আবশ্যক ভ্রমণ পয়েন্ট। অন্যথায়, আপনি সুন্দর প্রকৃতি সম্পর্কে অনেক কিছু মিস করেছেন। সিকিম মানে পাহাড়ের চারপাশে ওঠা-নামা করা। সৌন্দর্যের জন্য এটিকে প্রায়ই “পূর্ব সুইজারল্যান্ড” বলা হয়।

সিকিম (গ্যাংটক) সফর:

গ্যাংটক এবং আশেপাশের এলাকাটি বিশাল এবং দর্শনীয় পর্বত দ্বারা বেষ্টিত। বৈচিত্র্যময় উদ্ভিদের সাথে বৈচিত্র্যময় প্রাণীজগৎ প্রকৃতি প্রেমীদের জন্য স্বর্গ হয়ে উঠেছে। রডোডেনড্রন, অর্কিডের মতো ফুল, সেইসাথে লাল পান্ডা, লাল রঙের পাখি, গ্যাংটকের অন্যতম প্রধান আকর্ষণ। গ্যাংটকে পর্যটকদের মন আকর্ষণ করার জন্য অনেকগুলি হ্রদ, ঝর্ণা এবং পাহাড় রয়েছে। যাইহোক, Tsomgo এবং Menmecho হ্রদ তাদের মধ্যে সবচেয়ে পরিচিত। গ্যাংটক আপনাকে কাঞ্চনজঙ্ঘা, দার্জিলিং এর সৌন্দর্য থেকে বঞ্চিত করবে না। আপনি গ্যাংটক থেকে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ পর্বত কাঞ্চনজঙ্ঘাও অনুভব করতে পারেন। গ্যাংটকের উষ্ণ প্রস্রবণগুলি সালফারের উচ্চ ঘনত্বের কারণে তাদের ভেষজ বৈশিষ্ট্যের জন্য পরিচিত। পর্যটকদের জন্য জনপ্রিয় ঝর্ণার মধ্যে রয়েছে ইয়াম শামডং হটস্প্রিং, ঋষি হটস্প্রিং ইত্যাদি। এখানকার কিছু বন্যপ্রাণী অভয়ারণ্য হল খাংচেন্দজোঙ্গা জাতীয় উদ্যান এবং ফামবং লা বন্যপ্রাণী অভয়ারণ্য।

গ্যাংটক সম্পর্কে একটি দুর্দান্ত জিনিস হল যে এটি এই অঞ্চলের অন্যান্য শহরগুলির তুলনায় বেশ উন্নত এবং সর্বজনীন। এমজি মার্গ, গ্যাংটকের প্রধান সড়ক, বিভিন্ন ধরনের দোকানের কেন্দ্রস্থল। যদিও ভারতের প্রধান শহরগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত, গ্যাংটকের নাইট লাইফ ততটা প্রাণবন্ত নাও হতে পারে, তবে দর্শকরা ডিজে ডাউনটাউন রেস্টো বার / রুফটপ ক্যাফের মতো জায়গাগুলি দেখার আনন্দ উপভোগ করতে পারে। এছাড়াও ক্যাসিনো আছে, যেমন ক্যাসিনো সিকিম রয়্যাল প্লাজা হোটেলে।

গ্যাংটকের প্রধান আকর্ষণ (সিকিম)

গ্যাংটকের অন্যতম প্রধান আকর্ষণ হল MG MARG বা মহাত্মা গান্ধী মার্গ। এই এমজি মার্গ সুন্দর ফুল দিয়ে সজ্জিত একটি চমৎকার জায়গা। বসার জায়গা, সুসজ্জিত দোকান এবং পরিষ্কার রাস্তা সহ এটি একটি স্বর্গীয় পরিবেশ। এমজি মার্গে মহাত্মা গান্ধীর একটি খুব সুন্দর মূর্তি রয়েছে। গ্যাংটক শহরে রোপওয়ে আছে, উপর থেকে শহরটা দেখতে ভালো লাগে।

গ্যাংটকের আর একটি সর্বাধিক দর্শনীয় গন্তব্য হল লেক সোমগো। চাঙ্গুর স্থানীয় নাম সোমগো লেক। হ্রদটি গ্যাংটক থেকে 12400 ফুট উচ্চতায় 38 কিলোমিটার দূরে অবস্থিত। শীতকালে, সোমগো হ্রদের জল বরফ হয়ে যায়। লেকের চারপাশে বরফে ঢাকা পাহাড়ের সৌন্দর্য অন্য এক অপরূপ দর্শনীয় স্থান। এখানে একবার আসা পর্যটকরা অবশ্য ইয়াক চড়ে। তবে এই রাস্তায় আসতে হলে আগে থেকে অনুমতি নিয়ে আসতে হবে। আপনি সোমগো লেকের কাছে রোপওয়েতে চড়ে যেতে পারেন।

চাঙ্গু লেকে যাওয়ার পথে বাবার মন্দির দেখতে পাবেন। একই রাস্তায়, তিনটি দর্শনীয় স্থান রয়েছে: চাঙ্গু লেক, নতুন বাবা মন্দির এবং পুরানো বাবা মন্দির যা বাবা বাঙ্কার নামেও পরিচিত।
গ্যাংটকের স্থানীয় দর্শনীয় স্থানগুলিতেও অন্তর্ভুক্ত:

রুমটেক মঠ
চাঙ্গু লেক
তিব্বতবিদ্যা
দো-দ্রুল চোরটেন
ফুল শো
থরাইজেসহন
নামনাং দৃষ্টিভঙ্গি
তাশি দৃষ্টিভঙ্গি
হনুমান টোক
গণেশ টোক
জুলজিক্যাল গার্ডেন
এনচে মঠ
বনঝাকড়ি জলপ্রপাত এবং এনার্জি পার্ক
রোপওয়ে
ইটিসি

গ্যাংটক দেখার সেরা সময়

বর্ষা ও শীত মৌসুমে গ্যাংটকের আবহাওয়া বেশ স্পষ্ট হতে পারে। শরৎ এবং বসন্ত হল গ্যাংটক দেখার সেরা সময়। এই শহরে, বসন্ত ঋতু মার্চ থেকে এপ্রিল এবং শরৎ অক্টোবর থেকে নভেম্বর পর্যন্ত স্থায়ী হয়। এছাড়াও, গ্যাংটক দেখার জন্য গ্রীষ্মকাল একটি ভাল সময়। গ্রীষ্মকাল মে থেকে জুন পর্যন্ত স্থায়ী হয়। বাংলাদেশ থেকে, আপনি উল্লেখিত সময়ে গ্যাংটক পরিদর্শন করতে পারেন।

কোথায় থাকবেন গ্যাংটকে (সিকিম)

একজন বাজেট ভ্রমণকারী হিসাবে, আপনি গ্যাংটকে কম খরচে আবাসন সুবিধা পাবেন। অন্যদিকে যারা একটু বেশি খরচ করতে ইচ্ছুক তাদের জন্য অনেক অপশন রয়েছে। হোটেল সাগরিকা এবং হোটেল সাইকৃপা বাজেটের মধ্যে ভাল হোটেল, অন্যদিকে MAYFAIR স্পা রিসোর্ট এবং ক্যাসিনো সবচেয়ে বিলাসবহুল। যারা মাঝারি মানের আবাসন খুঁজছেন তারা নাটক হাউস, হোটেল সোনম দালেক, হোটেল গোল্ডেন প্যাগোডা, আনোলা হোটেল, রয়্যাল প্লাজা, হোটেল সিলভার লাইন, হোটেল গ্রীন, হোটেল তিব্বত, ইত্যাদি দেখতে পারেন। সামগ্রিকভাবে, আমি বলতে পারি, এখানে নেই গ্যাংটকে বিভিন্ন ধরনের রুম পেতে সমস্যা।

গ্যাংটকে কেনাকাটা

আপনি সিকিমের হস্তশিল্পের সংগ্রহ পছন্দ করবেন। আপনি আপনার কেনাকাটার তালিকায় রাখতে পারেন এই আইটেমগুলি পশমের ক্যাপ, লাঠি, কার্পেট, চা ইত্যাদি।

সিকিম ভ্রমণের সময় কিছু গুরুত্বপূর্ণ তথ্য

গ্যাংটকের সমস্ত পাবলিক এলাকায় ধূমপান, আবর্জনা ফেলা এবং থুথু ফেলা বৈধ নয়। তাই এ ব্যাপারে সতর্ক থাকুন।
এমজি মার্গের কাছে লাল বাজারে গেলে বাস স্ট্যান্ড পাবেন। এখান থেকে আপনাকে রুমটেক মনাস্ট্রির জন্য ট্যাক্সি ভাড়া করতে হবে। রুমটেক মনাস্ট্রি গ্যাংটক সাইট সিয়িং-এর অন্তর্ভুক্ত নয়।
সিকিমে বিদেশী প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। তাদের একটি সংরক্ষিত এলাকা পারমিট বা আরএপি থাকতে হবে। এখান থেকে প্রবেশের অনুমতি নিতে হবে, যদিও এটি বিনামূল্যে এবং এটির জন্য শুধুমাত্র একটি বৈধ পাসপোর্ট এবং একটি ভারতীয় ভিসা প্রয়োজন৷
সিকিমের কিছু এলাকাকে সুরক্ষিত এলাকা হিসেবে মনোনীত করা হয়েছে এবং বিদেশি ও ভারতীয়দের জন্য এই ধরনের জায়গায় বা PAP-এর সাথে প্রবেশের জন্য একটি নিরাপদ অঞ্চল অনুমতি দেওয়া হয়েছে। নির্দিষ্ট এলাকায়, বিশেষ করে সীমান্তের কাছাকাছি এলাকায় বিদেশীদের প্রবেশের অনুমতি নেই। যেমন, নাথুলা পাস, জিরো পয়েন্ট এসব এলাকায় বিদেশিদের প্রবেশ নিষিদ্ধ।
সিকিমে, পরে ঝামেলা এড়াতে আপনাকে অবশ্যই অনুমতিপত্রটি আপনার সাথে রাখতে হবে (যদি প্রয়োজন হয়)।
গ্যাংটকের থেকে কেনাকাটার জন্য শিলিগুড়ি হবে সেরা বিকল্প। শিলিগুড়ি থেকে, আপনি গ্যাংটক থেকে খুব সাশ্রয়ী মূল্যে কেনাকাটা করতে পারেন।
আপনি যদি বেবিকে সাথে নিতে চান তবে আপনাকে অবশ্যই আবহাওয়া সম্পর্কে জানতে হবে। এটি অনুসরণ করে একটি সফরের পরিকল্পনা করুন।
উত্তর সিকিম ও সাঙ্গু লেকে যেতে হলে গাইড নিয়ে যেতে হবে। এই ক্ষেত্রে, প্যাকেজটি পেতে ট্রাভেল মেটের ট্যুর অপারেটরদের সাথে যোগাযোগ করুন। একজন ট্যুর অপারেটর কী বিষয়ে অভিজ্ঞ তার কাছ থেকে শিখুন।
আপনি বুদ্ধ ধাতু জাদি বান্দরবান ভ্রমণ করতে পারেন।

 

সিকিম (গ্যাংটক) একটি গ্রুপ বা পারিবারিক ভ্রমণের জন্য একটি উপযুক্ত জায়গা। এই জায়গাটির সৌন্দর্য আপনাকে অসাধারন অনুভূতি দেবে। একই সময়ে, আপনি এখানে গিয়ে একটি তাজা মন নিয়ে ফিরে আসতে পারেন। আশা করি, আপনি সিকিম (গ্যাংটক) যেতে পারেন একটি আঁটসাঁট বাজেটের মধ্যে। আপনি যদি নিরাপত্তার সাথে সিকিম ভ্রমণ করতে চান এবং জায়গাটিকে আরও আনন্দের সাথে উপভোগ করতে চান, তাহলে এইচবি ট্রাভেল- বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় ট্রাভেল এজেন্সি আপনাকে সফরের ব্যবস্থা করতে সাহায্য করতে পারে। আরো তথ্যের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন। সর্বোপরি, আপনি মন্তব্য বিভাগ থেকে সিকিম বা গ্যাংটকের করণীয় বা দেখার জায়গাগুলি সম্পর্কে কোনও অনুপস্থিত তথ্য যোগ করতে পারেন। শুভ ভ্রমণ। ♥

 

ট্যুর প্ল্যান টু সিকিম
কলকাতা থেকে ট্রেনে রাতের যাত্রা শুরু।
 রাতের খাবার (না)

১ম দিনঃ শিলিগুড়িতে লাঞ্চ ব্রেক এবং গ্যাংটক হোটেলে স্থানান্তর।
গ্যাংটকে রাত্রি যাপন।
প্রাতঃরাশ (হ্যাঁ) | দুপুরের খাবার (হ্যাঁ) | রাতের খাবার (হ্যাঁ)

দিন 02: প্রাতঃরাশের পর টসোমগো লেক (12,400 ফুট) এবং বাবা মন্দির (13,200 ফুট) যা গ্যাংটক শহর থেকে 55 কিলোমিটার একপথে ভ্রমণের জন্য শুরু করুন। দেরীতে লাঞ্চ, ডিনার এবং রাত্রি যাপন গ্যাংটকে।
প্রাতঃরাশ (হ্যাঁ) | দুপুরের খাবার (হ্যাঁ) | রাতের খাবার (হ্যাঁ)

দিন 03: গ্যাংটক – লাচুং (116 কিমি / 6 ঘন্টা)
প্রাতঃরাশের পরে হোটেল থেকে উঠুন এবং লাচুং (8,800 ফুট) এ স্থানান্তর করুন। দুপুরের খাবারের পথে এবং সিংক ভিউ পয়েন্ট, সেভেন সিস্টার ওয়াটার ফল, নাগা ওয়াটার ফল পরিদর্শন করুন। লাচুং এ রাত্রি যাপন।
প্রাতঃরাশ (হ্যাঁ) | দুপুরের খাবার (হ্যাঁ) | রাতের খাবার (হ্যাঁ)

দিন 04: লাচুং-ইয়ুমথাং ভ্যালি ভ্রমণ-গ্যাংটক
প্রাতঃরাশের পর ইউমথাং ভ্যালিতে যান যা ফুলের উপত্যকা (11800 Ft / 3598 Mts/25Kms/1½hoursoneway) নামে পরিচিত। অতিরিক্ত খরচে জিরো পয়েন্টে ঐচ্ছিক পরিদর্শন। গ্যাংটকের উদ্দেশ্যে ড্রাইভ করুন।
প্রাতঃরাশ (হ্যাঁ) | দুপুরের খাবার (হ্যাঁ) | রাতের খাবার (হ্যাঁ)

দিন 05: সকালের নাস্তা শেষে গ্যাংটক থেকে শিলিগুড়ি, দুপুরের খাবার ।
প্রাতঃরাশ (হ্যাঁ) | দুপুরের খাবার (হ্যাঁ) | রাতের খাবার (না)

প্যাকেজ মূল্য: 18,500 BDT
উত্তর সিকিম সফরে জিরো পয়েন্টে যাওয়া ঘটনাস্থলেই অনুমোদন সাপেক্ষে এবং গাড়ির প্রতি 3000 টাকা সরাসরি ড্রাইভারকে প্রদেয়।

প্যাকেজ সহ:
পরিবহন
হোটেল
খাবার
দর্শনীয় স্থান
টেলি গাইড

প্যাকেজ এক্সক্লুসিভ:
ব্যক্তিগত খরচ (যেকোন প্রকার)
পোর্টার চার্জ (যদি থাকে)
অতিরিক্ত দর্শনীয় স্থান
সকল এন্ট্রি ফি
ভিসা প্রসেসিং ফি, দূতাবাস ফি এবং ট্রাভেল ট্যাক্স

 
 

6 + 14 =

Schedule Details

Introduction

কলকাতা থেকে ট্রেনে রাতের যাত্রা শুরু।

Day 1:

শিলিগুড়িতে লাঞ্চ ব্রেক এবং গ্যাংটক হোটেলে স্থানান্তর। গ্যাংটকে রাত্রি যাপন। প্রাতঃরাশ (হ্যাঁ) | দুপুরের খাবার (হ্যাঁ) | রাতের খাবার (হ্যাঁ)

Day 2:

প্রাতঃরাশের পর টসোমগো লেক (12,400 ফুট) এবং বাবা মন্দির (13,200 ফুট) যা গ্যাংটক শহর থেকে 55 কিলোমিটার একপথে ভ্রমণের জন্য শুরু করুন। দেরীতে লাঞ্চ, ডিনার এবং রাত্রি যাপন গ্যাংটকে।
প্রাতঃরাশ (হ্যাঁ) | দুপুরের খাবার (হ্যাঁ) | রাতের খাবার (হ্যাঁ)

Day 3:

প্রাতঃরাশের পরে হোটেল থেকে উঠুন এবং লাচুং (8,800 ফুট) এ স্থানান্তর করুন। দুপুরের খাবারের পথে এবং সিংক ভিউ পয়েন্ট, সেভেন সিস্টার ওয়াটার ফল, নাগা ওয়াটার ফল পরিদর্শন করুন। লাচুং এ রাত্রি যাপন।
প্রাতঃরাশ (হ্যাঁ) | দুপুরের খাবার (হ্যাঁ) | রাতের খাবার (হ্যাঁ)

Day 4:

লাচুং-ইয়ুমথাং ভ্যালি ভ্রমণ-গ্যাংটক
প্রাতঃরাশের পর ইউমথাং ভ্যালিতে যান যা ফুলের উপত্যকা (11800 Ft / 3598 Mts/25Kms/1½hoursoneway) নামে পরিচিত। অতিরিক্ত খরচে জিরো পয়েন্টে ঐচ্ছিক পরিদর্শন। গ্যাংটকের উদ্দেশ্যে ড্রাইভ করুন।
প্রাতঃরাশ (হ্যাঁ) | দুপুরের খাবার (হ্যাঁ) | রাতের খাবার (হ্যাঁ)

Day 5:

 সকালের নাস্তা শেষে গ্যাংটক থেকে শিলিগুড়ি, দুপুরের খাবার ।
প্রাতঃরাশ (হ্যাঁ) | দুপুরের খাবার (হ্যাঁ) | রাতের খাবার (না)

F.A.Q

How can I pay for the tour?

For booking a tour we require it to be paid at the time of booking. This is the only guarantee for you to get the tour that you booked. You can also pay for the tour in cash at the start of the tour. But in this you will need to buy our cancellation insurance online at least. This insurance frees you from any cancellation penalties. No questions asked. No other payment required. For complex tours we require a prepayment, which you need to pay when you have agreed to our proposed itinerary and terms. The prepayment can range from 10% to 100%, depending on the tour.

Can I pay by credit card?

Yes, we offer credit card payments with our payment partner. You may pay by MasterCard and VISA.

Do I have to pay in Euro?

No. You can pay in Euro, US-Dollars or in Ukrainian Hryvnia. We simply quote the prices in Euro because it is a stable currency. You do not need to change to Euro to pay us. You can pay online in many currencies or in cash at the current exchange rate to Euro given by a currency exchange in Lviv.

What if I am late for the tour?

If you are up to 15mins late for the tour, then your guide/transport will of course wait for you and continue the tour as normal. Your guide will still give you the full tour. If you are more than half an hour late, then it may not make sense to go ahead with the tour as planned (and also, if private transport has been hired to get you to the tour start, it will almost certainly have been lost if you are this late). Instead we will probably suggest trying to rearrange the tour, or in some cases the only option may be for you to cancel. If the lateness or subsequent cancellation is out of your control then we will look at your situation specifically to see if we can offer any form of partial refund. In all cases of lateness (and even in the VERY rare case that it appears your guide or hired transport is late), please call us as soon as possible at +380-67-201 5297 to let us know. Please also make sure that your clock is turned to the right timezone. Sometimes guests forgot to switch. You can always ask your hotel for the current time.

If I cancel the tour, do you offer a refund?

Yes, we refund you based on our Cancellation Policy. The amount of the refund depends on when you cancel the tour. If you want to make sure to get your money back, we offer a Cancellation Insurance for all tours. If it has not been offered to you, please contact us!

What's Included

  • Accommodation
  • Airport Transfer
  • Breakfast
  • Dinner
  • Guide
  • Hotel Rent
  • Indian Rail Ticket
  • Lunch
  • Outing Ticket

What's Excluded

  • Additional Services
  • Concert Ticket
  • Newspaper
  • Outing Ticket
  • Riding Fee
  • Sigt Entry Fee

Activities

  • Beach
  • City Tours
  • Hiking

Location Map

Why Book With Us?

Got a Question?